1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
ইইউ ইস্যুতে লেবার পার্টির তিন নেতা বহিষ্কার - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১১:৩৯ পূর্বাহ্ন

ইইউ ইস্যুতে লেবার পার্টির তিন নেতা বহিষ্কার

  • Update Time : শনিবার, ১ জুলাই, ২০১৭
  • ৩২৩ Time View

জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম ডেস্ক :: ব্রেক্সিটের পরও যুক্তরাজ্য ইইউ’র সিঙ্গেল মার্কেটে থাকা নিয়ে লেবার পার্টিতে বিরোধ দেখা দিয়েছে। এ ইস্যুতে দলের নেতা জেরেমি করবিনের প্রস্তাবকে সমর্থন না করায় দলটির শীর্ষস্থানীয় তিন নেতাকে বহিষ্কার করেছেন লেবার নেতা জেরেমি করবিন। ওই তিন নেতা হচ্ছেন রুথ ক্যাডবারি, ক্যাথরিন ওয়েস্ট ও অ্যান্ডি স্লটার। তারা কুইন্স স্পিচে চুকা উমান্না’র সংশোধনী প্রস্তাবকে সমর্থন করেছিলেন।

সিঙ্গেল মার্কেটে থাকা লেবার পার্টির দলীয় নীতি বহির্ভূত। এজন্য করবিন দলটির এমপিদের এটা সমর্থন থেকে বিরত থাকতে বলেন। কিন্তু ৫০ জন এর বিরোধীতা করেন।

করবিনের সহকারী টম ওয়াটসন বলেন, উমান্না লেবার এমপিদের মাঝে বিভেদ ঘটাতে চাইছেন। এজন্য করবিন খুবই হতাশ।

তিনি বলেন, ‘আমাদের মনে হচ্ছে আমরা নির্বাচনে অন্যরকম ফল পেয়েছি। এখন তারা আমাদের মাঝে বিভেদ ঘটাতে চাইছে। কিন্তু আমরা এখনও সরকারকে ব্রেক্সিট ইস্যুতে চাপ দিতে চাই।’

রুথ ক্যাডবারি বলেন, তিনি জানতেন যে তিনি সবার থেকে আলাদা কথা বলছেন। কিন্তু তিনি না বলে থাকতে পারেননি। তিনি বলেন, ‘আমি নিশ্চিত ছিলাম যে, আমার এই অবস্থান আমাকে দল থেকে আলাদা করে ফেলবে।’

তিনি বলেন, ইইউ থেকে কোনও রকম চুক্তি ছাড়াই বের হয়ে যেতে চাইছে ব্রিটেন। আমরা চূড়ান্ত আলোচনার আগে পার্লামেন্টে ভোট দাবি করেছি। এজন্য কাস্টম ইউনিয়ন ও সিঙ্গেল মার্কেটের প্রস্তাব দিয়েছি। সূত্র: বিবিসি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com