1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
কেন্দ্রীয় ছাত্রলীগের নতুন ২ কাণ্ডারির পরিচিতি - জগন্নাথপুর টুয়েন্টিফোর
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১১:২৫ অপরাহ্ন

কেন্দ্রীয় ছাত্রলীগের নতুন ২ কাণ্ডারির পরিচিতি

  • Update Time : রবিবার, ১৫ সেপ্টেম্বর, ২০১৯
  • ৬১৬ Time View

আল-নাহিয়ান খান জয় ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি এবং লেখক ভট্টাচার্য ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব পেয়েছেন।

ছাত্রলীগের নতুন এই দুই কাণ্ডারি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র। এর মধ্যে বরিশালের বাবুগঞ্জ উপজেলার আগরপুর ইউনিয়নের ঠাকুরমল্লিক গ্রামের ছেলে জয় ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগে শোভনের সঙ্গে একই বর্ষে ভর্তি হয়েছিলেন। এখন তিনি ক্রিমিনোলজি বিভাগ থেকে সান্ধ্যকালীন মাস্টার্স করছেন। তার দাদা মোশাররফ হোসেন খান ছিলেন মুক্তিযোদ্ধা। বাবা আবদুল আলীম খান সমাজসেবক হিসেবে বরিশাল বিভাগে সুপরিচিত। ছাত্রলীগের সাবেক নেতা আবদুল আলীম আশির দশকে ঢাকার বৃহত্তর বরিশাল ছাত্র সমিতির প্রতিষ্ঠাতা ও সাধারণ সম্পাদক ছিলেন। বাবার হাত ধরে জয় ছাত্রলীগের রাজনীতিতে সম্পৃক্ত হয়েছিলেন। বরিশাল জেলা স্কুলে অধ্যয়নরত অবস্থাতেই ছাত্রলীগের রাজনীতিতে হাতেখড়ি দেয়া জয় উপজেলা ছাত্রলীগেও সম্পৃক্ত ছিলেন। এসএসসি পাশ করে ঢাকা কমার্স কলেজে উচ্চ মাধ্যমিক শেষ করেন তিনি। জয় ছাত্রলীগের বর্তমান কেন্দ্রীয় কমিটির সিনিয়র সহসভাপতি ছাড়াও বিগত কমিটির আইন বিষয়ক সম্পাদকের দায়িত্ব পালন করেন। এর আগে সার্জেন্ট জহুরুল হক হল ছাত্রলীগের সাধারণ সম্পাদকও ছিলেন।

অন্যদিকে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হওয়া লেখক ভট্টাচার্য বর্তমানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজকল্যাণ বিভাগে স্নাতকোত্তর করছেন। যশোর ক্যান্টনমেন্ট কলেজ থেকে উচ্চ মাধ্যমিক সম্পন্ন করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজ কল্যাণ বিভাগে (২০০৮-০৯ সেশনে) ভর্তি হন তিনি। যশোরের মনিরামপুরের ছেলে লেখক ওই এলাকার এমপি ও স্থানীয় সরকার প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্যের ভাতিজা। লেখক ছাত্রলীগের বর্তমান কমিটির সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন ছাড়াও ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ও জগন্নাথ হল শাখার বিগত কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক ছিলেন।

আংশিক কেন্দ্রীয় কমিটি ঘোষণার হিসেবে আরও প্রায় ১১ মাস পর ছাত্রলীগের পরবর্তী সম্মেলন হওয়ার কথা। সে পর্যন্ত আল-নাহিয়ান জয় ও লেখক ভট্টাচার্যই সংগঠনটির নেতৃত্ব দেবেন।

সৌজন‌্যে সমকাল

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com