1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
তিন এমপিকে এলাকা ছাড়ার নির্দেশ - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৯:৪৫ অপরাহ্ন

তিন এমপিকে এলাকা ছাড়ার নির্দেশ

  • Update Time : শনিবার, ৩০ মার্চ, ২০১৯
  • ৪৬৪ Time View
জগন্নাথপুর২৪ ডেস্ক::

সরকারি দলের আরও তিন জন এমপিকে এলাকা ছাড়ার নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। আচরণবিধি লঙ্ঘন করে উপজেলা পরিষদ নির্বাচনে প্রভাব বিস্তারের অভিযোগে শনিবার  ইসির উপসচিব মো. আতিয়ার রহমান স্বাক্ষরিত নির্দেশনাটি তাদের কাছে পাঠানো হয়েছে।শনিবার (৩০ মার্চ)-এর মধ্যে যে তিন সংসদ সদস্যকে এলাকা ছাড়তে বলা হয়েছে তারা হলেন – ময়মনসিংহ-৯ আসনের আনোয়ারুল আবেদীন খান, যশোর-৪ আসনের রনজিত কুমার রায় ও নোয়াখালী-৪ আসনের মোহাম্মদ একরামুল করিম চৌধুরী।

এর আগে, ২০ জন সংসদ সদস্যকে একই নির্দেশনা দিয়েছিল ইসি। এছাড়াও সংসদ সদস্যরা যাতে আচরণবিধি ভঙ্গ না করেন, সেই ব্যবস্থা নিতে স্পিকারকেও চিঠি দিয়েছিল সংস্থাটি। ইসি কর্মকর্তারা জানান, সরকারি সুবিধাভোগী অতি গুরুত্বপূর্ণ ব্যক্তি হিসেবে স্থানীয় নির্বাচনে এলাকায় অবস্থান ও প্রচারে অংশ নেওয়া আচরণবিধির লঙ্ঘন।

উপজেলা নির্বাচনের আচরণবিধি অনুযায়ী এমপিরা এই নির্বাচনের প্রচারে অংশ নিতে পারবেন না। তবে কোনো এমপি কোনো উপজেলার ভোটার হলে কেবলমাত্র ভোট দেয়ার জন্য তিনি ভোটকেন্দ্রে যেতে পারবেন।

এবারের উপজেলা নির্বাচনে সাংসদেরা যাতে আচরণবিধি মেনে চলেন সে বিষয়ে সাংসদদের অবহিত করার জন্য প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদা জাতীয় সংসদের স্পিকার শিরীন শারমিন চৌধুরীকে চিঠি লেখেন।

তা সত্ত্বেও সংসদ সদস্যদের অনেকে আচরণবিধি মানেননি। প্রথম ধাপ থেকে চতুর্থ ধাপ পর্যন্ত ইসি ২০ জনের মতো এমপিকে সতর্ক করে এলাকা ছাড়ার জন্য নির্দেশ দিয়েছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com