1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
বন্দুক ঠেকিয়ে তরুনীকে বিয়ে করল যুবক - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৫:৩২ পূর্বাহ্ন

বন্দুক ঠেকিয়ে তরুনীকে বিয়ে করল যুবক

  • Update Time : মঙ্গলবার, ৯ মে, ২০১৭
  • ৩৫৯ Time View

জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম ডেস্ক :: প্রতিবেশী দেশে গিয়েছিলেন সেই দেশ ঘুরে দেখবেন বলে। একজন বন্ধুও ছিলেন সেই দেশে। কিন্তু ডাক্তার তরুণী ভাবতেও পারেননি, সেই বন্ধুই সুযোগ বুঝে তার মাথায় বন্দুক ঠেকিয়ে জোর করে বিয়ে করে ফেলবে তাকে।

পাকিস্তানে গিয়ে এমনই বিপদে পড়েন ভারতীয় তরুণী উজমা। পাকিস্তানে ম্যাজিস্ট্রেটের সামনে নিজের অভিযোগ নথিভুক্ত করানোর সময় তিনি বলেন, পরিচিত পাকিস্তানি যুবক তাহির আলি তার মাথায় বন্দুক ঠেকিয়ে ইচ্ছার বিরুদ্ধে তাকে বিয়ে করেছেন।

দিল্লির বাসিন্দা উজমা বছর দুয়েক আগে মালয়েশিয়ায় যান কর্মসূত্রে। সেখানেই তাহিরের সঙ্গে আলাপ হয় তার। উজমার অভিযোগ, তাহির নিজের প্রকৃত পরিচয় গোপন করে তার সঙ্গে আলাপ জমায়। তাহির বাস্তবে স্কুলের গণ্ডিও পার হতে পারেননি। মালয়েশিয়ায় শ্রমিকের কাজ করতেন। আগে বিয়েও করেন একবার। চার সন্তানের পিতা তিনি। এই সমস্ত তথ্য গোপন রেখেছিলেন তাহির।

এরপর গত ১ মে উজমা পাকিস্তানে পাড়ি দেন। তার বক্তব্য, উদ্দেশ্য ছিল পাকিস্তান ঘুরে দেখা এবং পুরনো বন্ধুর সঙ্গে দেখা করা। কিন্তু তিনি সেদেশে পা রাখার পর ইসলামাবাদের কাছাকাছি খাইবার পাখতুনওয়ালার বাসিন্দা তাহিরের সঙ্গে সাক্ষাতের পরিণাম হয় ভয়াবহ। স্থানীয় আদালতে উজমা জানিয়েছেন, ৩ মে তাহির তার মাথায় বন্দুক ঠেকিয়ে ইচ্ছার বিরুদ্ধে তাকে বিয়ে করেন। শু‌ধু তাই নয়, বিয়ের পর তাকে ধর্ষণও করেন তাহির।

ভীত উজমা দিল্লিতে তার ভাইকে ফোন করেন সাহায্যের জন্য। উজমার ভাই তাকে পরামর্শ দেন, যে ভাবেই হোক ভারতীয় হাইকমিশনে আশ্রয় নিতে। এরপর ৫ মে তাহিরকে নিয়ে উজমা যান ইসলামাবাদে ভারতীয় হাইকমিশনে। তাহিরকে বাইরে অপেক্ষা করতে বলে উজমা চলে যান ভেতরে। তারপর ভারতীয় দূতাবাসের কর্মীদের গোটা বিষয়টি খুলে বলেন। তারা উজমাকে দূতাবাসের একটি ঘরে লুকিয়ে রাখেন। এদিকে ঘণ্টা দুয়েক অপেক্ষার পর তাহির দূতাবাসের কর্মীদের কাছে উজমার খোঁজখবর নিতে শুরু করেন। হাইকমিশন কর্মীরা তখন তাহিরকে বলেন, উজমা সেখানে নেই।

এরপর উজমার নামে একটি নিরুদ্দেশ ডায়েরি করেন তাহির। ৮ মে ইসলামাবাদের একটি আদালত সংশ্লিষ্ট সমস্ত পক্ষকে ম্যাজিস্ট্রেটের সামনে নিজেদের অবস্থান স্পষ্ট করার নির্দেশ দেন। সেখানেই নিজের অভিযোগের কথা বলেন উজমা। সূত্র: হিন্দুস্তান টাইমস ও আনন্দবাজার

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com