1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
ম্যানচেস্টার শাহজালাল মসজিদে ঈদ ইভেন্ট অনুষ্ঠিত বিভিন্ন কমিউনিটির পারস্পরিক সেতু বন্ধনের এক সোপান - জগন্নাথপুর টুয়েন্টিফোর
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৪:১৯ অপরাহ্ন

ম্যানচেস্টার শাহজালাল মসজিদে ঈদ ইভেন্ট অনুষ্ঠিত বিভিন্ন কমিউনিটির পারস্পরিক সেতু বন্ধনের এক সোপান

  • Update Time : বুধবার, ২৭ জুলাই, ২০১৬
  • ২৯৮ Time View

যুক্তরাজ্য প্রতিনিধি::ইংল্যান্ডের ম্যানচেস্টারের ঐতিহ্যবাহী শাহজালাল মসজিদ এবং ইসলামিক সেন্টারের উদ্যোগে বিভিন্ন কমিউনিটির সাথে ঈদের আনন্দ ভাগাভাগির নিমিত্তে এবং পারস্পরিক সহমর্মিতা সৃষ্টির প্রত্যয়ে প্রতি বছরের ন্যায় এবারও অনুষ্ঠিত হয়েছে ঈদ ইভেন্ট।

গত ২৩শে জুলাই শনিবার মসজিদ প্রাঙ্গনে আয়োজিত ঈদ ইভেন্টে মুসলিম, নন-মুসলিম, কমিউনিটির নেতৃবৃন্দ, আবাল-বৃদ্ধ-বনিতার উপস্থিতিতে ভিন্নধর্মী এই উৎসব হয়ে উঠে কমিউনিটির এক মিলন মেলা।

দেশি-বিদেশি খাবার স্টল, ক্যালিগ্রাফি, মেহেদী, বাউন্সি ক্যাসল আর বাচ্চাদের ভিন্ন রকমের গেইমসহ বিভিন্ন ধরণের স্টলের ব্যবস্থা করা হয়। অমুসলিম প্রতিবেশীদের জন্য মসজিদে ট্যুর ও প্রশ্নোত্তরের ব্যবস্থা করা হয় এবং তাদেরকে বিশেষ উপহার দেওয়া হয়।

ঈদ ইভেন্ট উপলক্ষ্যে অনুষ্ঠিত হয় সংক্ষিপ্ত আলোচনা সভা। শাহজালাল মসজিদের চেয়ারম্যান আলহাজ¦ সুরাবুর রহমানের সভাপতিত্বে ও মসজিদের ইমাম মাওলানা খায়রুল হুদা খানের উপস্থাপনায় অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় সংসদ সদস্য জেফ স্মিথ এমপি, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ম্যানচেস্টারের সিনিয়র ম্যাজিস্ট্রেট, ডেপুটি লেফট্যানেন্ট আলহাজ¦ কবির আহমেদ এমবিই।

এতে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গ্রেটার ম্যানচেস্টার বাংলাদেশ এসোসিয়েশনের চেয়ারম্যান আবদুল নাসির ওয়াহাব, সাবেক চেয়ারম্যান ময়নুল আমিন বুলবুল, ম্যানচেস্টার সিটি কাউন্সিলের সিনিয়র কাউন্সিলর লুৎফুর রহমান, কাউন্সিলর আহমদ আলী, কাউন্সিলর রবনেওয়াজ, ক্উান্সিলর আবিদ চৌহান, শাহজালাল মসজিদের সেক্রেটারি মালিক সওদাগর, সাবেক চেয়ারম্যান আলহাজ¦ হাসান চৌধুরী, আলহাজ¦ মান্নান খান, আলহাজ¦ আলাউদ্দীন, আশিক মিয়া সিজিল, ইউ ডোনেট ফাউন্ডেশনের চেয়ারম্যান হাসান মতিন সিপার প্রমুখ।

কভেন্ট্রির আহলে মুহাব্বাহ নাশীদ গ্রুপের সুললিত কন্ঠে পরিবেশিত নাশিদ পরিবেশন অনুষ্ঠানে এক ব্যতিক্রমী আবহে মুখরিত করে তোলে উপস্থিতির মন ও মনন। ইভেন্টের ভলান্টিয়ার কো-অর্ডিনেটর রাসেল মিয়ার স্বাগত বক্তব্যের মাধ্যমে সূচিত অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন শাহজালাল মসজিদের ইমাম হাফিজ জামাল হোসাইন, ভাইস চেয়ারম্যান সুরুক মিয়া, জয়েন্ট সেক্রেটারী সওগাতুল ইমাম চৌধুরী, ট্রেজারার আলহাজ¦ আবু তাহের, জিএমবিএর ভাইস চেয়ারম্যান সায়েকুল ইসলাম, সৈয়দ মাহমুদুর রহমান, আলহাজ¦ আফিজ আলী, বাংলা টিভির নর্থওয়েস্ট ব্যুরো প্রধান গাউসুল ইমাম চৌধুরী সুজন, চ্যানেল এস এর প্রতিনিধি শাহ কাইয়ুম, এনটিভির প্রতিনিধি আবদুল মতিন, এটিএন বাংলার প্রতিনিধি ফুরকানুর রহমান চৌধুরী সাগর প্রমুখ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com