1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
লন্ডনে অগ্নিকান্ডে নিহত মা-মেয়ের বাড়ি মৌলভীবাজারে-লাশ সনাক্ত - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৫:০৬ অপরাহ্ন

লন্ডনে অগ্নিকান্ডে নিহত মা-মেয়ের বাড়ি মৌলভীবাজারে-লাশ সনাক্ত

  • Update Time : শুক্রবার, ৩০ জুন, ২০১৭
  • ৩২৪ Time View

জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম ডেস্ক :: লন্ডনের ২৪ তলা একটি ভবনে অগ্নিকাণ্ডের ঘটনায় নিখোঁজ বাংলাদেশি পরিবারের দুজনের লাশ শনাক্ত করা হয়েছে। তাঁরা হলেন রাবেয়া বেগম (৬৪) ও হাসনা বেগম (২২)। তাঁরা সম্পর্কে মা-মেয়ে।

গতকাল বুধবার ওয়েস্টমিনস্টার করোনার কোর্টে (মৃত্যুর কারণ বিষয়ে যেখানে শুনানি হয়) এই দুজনের লাশ শনাক্ত হওয়ার বিষয়টি জানানো হয়।

করোনার শুনানিতে ফিয়োনা উইলকক্স বলেন, আগুনে তাদের মৃত্যু হয়েছে। দাঁতের ডিএনএ পরীক্ষা করে তাদের লাশ শনাক্ত করা হয়। শুনানিতে আরও বলা হয়, ১৭ তলার লিফটের কাছে লবিতে হাসনা বেগমের লাশ পাওয়া যায়। আর তাঁর মা রাবেয়া বেগমের দেহ ছিল একই তলায় তাদের ফ্ল্যাটে। এই পরিবারের আরও তিনজনের বিষয়ে এখনো কোনো হদিস পাওয়া যায়নি।

ভুক্তভোগী এই পরিবারের আত্মীয় আতীক রহমান আজ বৃহস্পতিবার বলেন, ওই পরিবারের বেঁচে যাওয়ার একমাত্র সন্তান আবদুল হাকিম স্বজনদের লাশ শনাক্তের বিষয়টি তদারক করছেন। শনাক্ত হওয়া দুটি লাশ এখনো পরিবারের কাছে দেওয়া হয়নি। অন্য সদস্যদের মৃতদেহের অপেক্ষায় আছেন আবদুল হাকিম। পরিবারের নিহত সব সদস্যকে একসঙ্গে দাফনের ব্যবস্থা করতে চান তিনি।

বুধবার মোট নয়জনের মৃতদেহ নিয়ে শুনানি অনুষ্ঠিত হয়। যাদের কেউ কেউ ধোয়ায় দম বন্ধ হয়ে মারা গেছেন, আবার কেউ জান বাঁচতে ছোটাছুটি করতে গিয়ে আঘাত পেয়ে মারা গেছেন।

গত ১৪ জুন লন্ডনের গ্রেনফেল টাওয়ারে আগুন লাগে। গ্রেনফেল টাওয়ারের ১৮ তলার একটি ফ্ল্যাটে থাকতেন বাংলাদেশি বংশোদ্ভূত কমরু মিয়া (৯০), তাঁর স্ত্রী রাবেয়া বেগম (৬৫), ছেলে আবদুল হানিফ (২৯) ও আবদুল হামিদ (২৬) এবং মেয়ে হাসনা বেগম ওরফে তানিমা (২২)। তাঁরা সবাই আগুনে আটকা পড়েন। কমরু মিয়ার পৈতৃক নিবাস মৌলভীবাজার সদর উপজেলার আকাইলকুড়া ইউনিয়নের কৈশাউড়া গ্রামে।
সুত্র-প্রথম আালো।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com