1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
এই সংবিধান বাতিল করতে হবে : লন্ডনে খালেদা জিয়া - জগন্নাথপুর টুয়েন্টিফোর
রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০১:৩৩ পূর্বাহ্ন
শিরোনাম:
হবিগঞ্জে গোসল করতে নেমে দুই ভাই নিখোঁজ/ একজনের মরদেহ উদ্ধার জগন্নাথপুরে আবদুস সামাদ আজাদের ১৯তম মৃত্যু বার্ষিকী পালিত জগন্নাথপুরে আইডিয়াল কম্পিউটার ইনস্টিটিউটের সার্টিফিকেট বিতরণ অনুষ্ঠিত জাতীয় নেতা আবদুস সামাদ আজাদের মৃত্যু বার্ষিকী আজ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ক্লাস হবে আটটা থেকে বেলা সাড়ে ১১টা পর্যন্ত সুনামগঞ্জে বিএনপির তিন প্রার্থী বহিষ্কার সৃষ্টিজগতে আল্লাহর সবচেয়ে বড় নিয়ামত গুচ্ছ ভর্তি: তিন ইউনিটে শাবি কেন্দ্রে পরীক্ষায় বসবে ৯ হাজার ভর্তিচ্ছুক ইসরায়েলবিরোধী বিক্ষোভের জেরে স্নাতক অনুষ্ঠান বাতিল করল সাউদার্ন ক্যালিফোর্নিয়া বিশ্ববিদ্যালয় রাগ সংবরণে নবীজির পরামর্শ

এই সংবিধান বাতিল করতে হবে : লন্ডনে খালেদা জিয়া

  • Update Time : সোমবার, ২ নভেম্বর, ২০১৫
  • ৪৬১ Time View

যুক্তরাজ্য প্রতিনিধি:: খালেদা তিনবার তারিখ পরিবর্তন করার পর অবশেষে নাগরিক সংবর্ধনায় যোগ দিলেন খালেদা জিয়া। সেন্ট্রাল লন্ডনের রিভারব্যাংক পার্ক হোটেল প্লাজায় গতকাল সন্ধ্যায় অনুষ্ঠিত সংবর্ধনা সভায় প্রধান অতিথি ছিলেন বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া। বিশেষ অতিথি ছিলেন সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান ও চেয়ারপার্সনের উপদেষ্ঠা আমির খসরু মোহাম্মদ চৌধুরী।
ডায়াসে না গিয়ে নিজের আসনে বসেই প্রধান অতিথির বক্তব্যে দেন খালেদা জিয়া। লন্ডন সময় রাত ১০ টায় শুরু করেন তার বক্তব্য ব্রিটেনের আইনশৃঙ্খলা ব্যবস্থার প্রসংশা করে বলেন, এই শৃঙ্খলা বাংলাদেশেও প্রয়োগ কর দরকার, তবে বাংলাদেশে শৃঙ্খলার অভাব ও ঐক্যের অভাব রয়েছে। আমির খসরু ও তারেক রহমানের বক্তব্যের রেশ ধরে তিনি বলেন, অতীতে যাব না বর্তমান আর ভবিষ্যতের কথা যদি বলি, সুশাসন বলে বাংলাদেশে কিছু নেই, বাংলাদেশে রাজতন্ত্র কায়েম হয়েছে। শেখ হাসিনাকে উল্লেখ করে বলেন, উনি হলেন লেডি হিটলার, উনি যা নির্দেশ দিচ্ছেন তার অনুসারীরা তা বাস্তবায়ন করছে। প্রশাসন থেকে মেধাবী অফিসারদের বের করে দেয়া হয়েছে। চারশোর ওপরে অফিসারকে ওএসডি করে রাখা হয়েছে শুধুমাত্র রাজনৈতিক বিবেচনায়। এম পি হবার ও যোগ্য নয় তারা হয়েছে মন্ত্রী। কেউ মন্ত্রীদের নামও জানে না। আর উন্নয়নের নামে বড় বড় প্রজেক্ট নিচ্ছে কারণ কমিশন। দুদুক এসব দেখে না, তারা আছে বিএনপি ও আমরা কি করলাম সেসব নিয়ে।
ঢাকা শহরের রাস্তার অবস্থা নিয়ে বলেন, বিলবোর্ড, নেতানেত্রী আর তাদের পিতার ছবি দিয়ে একটা জঘন্য শহর বানিয়ে ফেলেছে। ডাস্টবিন উপছে পড়ছে। মানুষের বসবাসের অযোগ্য একটা শহর বানিয়ে ফেলেছে।
স্থানীয় সরকার নির্বাচনে আমরা অংশ নিয়েছিলাম। বিএনপি কেন জাতীয় নির্বাচনে অংশ নেয়নি তার কারণ হিসাবে বলেন আমরা জানি নির্বাচনে গেলে আমরা জিতব। ইলেকশন ফেয়ার হবে না জেনেই আমরা নির্বাচনে যাই নাই। আপনারা দেখেছেন ঢাকা মেয়র নির্বাচনে কিভাবে জয়ী হয়েছে। যদি আমরা যেতাম তাহলে বৈধ্যতার সীলটা তারা পেয়ে যেত। মেরুদণ্ডহীন অপদার্থ রকিব উদ্দিন সরাকারের আজ্ঞাবহ তার অধীনে কোন নির্বাচন হবে না। এই নির্বাচনে তারা নিজেই বলে ফেয়ার হয়নি। ইউকে ইউএসও বলছে নির্বাচন হয় নি। ১৫৪ জন এমপি তারা আগেই সিলেকশনে নিয়ে আসে। আওয়ামী লীগের নেতারাও ভোট দিতে যায় নি। এরশাদকে জোর করে বাধ্য করেছে, তাকে তো আপনারা চিনেন । তার সামনে একটা মুলা ঝুলাইয়া রাখছে মঞ্জুর হত্যা মামলা। আর রওশন আরেক ক্ষমতা লোভী মহিলা।
খালেদা জিয়া বলেন, বর্তমান অবৈধ পার্লামেন্টের কোন আইন কার্যকর হবে না। দেশ আজ গণতন্ত্রহীন অবস্থায় একের পর এক ঘটনা ঘটে চলছে । কিছু হলেই গিন্নি বলেন কেষ্ট ব্যাটা চোর। আওয়ামী লীগও এখন কিছু ঘটলেই বলে বিএনপি করেছে । এখন মিথ্যা মামলা দিয়ে পারলে আমাকেই জেলে ঢুকিয়ে দিবে। জিয়া চ্যারাটিবেল মামলা দিয়ে আমাকে ফাঁসানোর চেষ্টা করছে। আমার সঙ্গে আদালত যে ব্যবহার করছে নেতা কর্মীদের কি অবস্থা বুঝতে পারছেন। রিজভী আহমদকে একটার পর একটা মামলা দিয়ে দিনের পর দিন আটকে রাখছে। দেশে কোন নিরাপত্তা নেই। বিএনপিকে শেষ করে দিয়ে আজীবন ক্ষমতা ভোগ করার জন্য বিএনপির উপর জুলুম নির্যাতন চালিয়ে যাচ্ছে।
আগামী দিনের বিএনপির রাজনীতি নিয়ে তিনি বলেন, কমিটিগুলো পুনর্গঠন করতে হবে। ঢাকায় আন্দোলন সেভাবে করা সম্ভব নয়। কিন্তু গ্রাম দেশে যে আন্দোলন হয়েছে স্বাধীনতা যুদ্ধের পরে এতো আন্দোলন হয় নি। এবার মেধাবী তরুণদের প্রাধান্য দিয়ে কমিটি করা হবে, ভাই ভাইয়ের পকেট কমিটি আর চলবে না। এর জন্যই আমাকে দেশে যেতে হবে। দলটাকে আমরা সুন্দর ভাবে গোছাতে চেষ্টা করছি। বিএনপিকে ভাঙ্গার বহু চেষ্টা করেছে। বিএনপি ভাঙ্গা যায় না। দেশের বাইরে আমার কোন ঠিকানা নেই।
আন্দোলন জ্বালাও পোড়াও নিয়ে বলেন আওয়ামী লীগ ১৭২ দিন হরতাল করেছিল, এখন হরতাল করলে বিএনপির দোষ । পুলিশ আর পুলিশ নেই এখন যুবলীগ হয়ে গেছে। আওয়ামী লীগ একটা জঙ্গীকেও ধরে নাই আমরা জঙ্গীদের ধরেছি শাস্তি দিয়েছি।
দেশের অর্থনীতি খুব খারাপ অবস্থায় বলে উল্লেখ করেন খালেদা জিয়া। ব্যাংকগুলো শুন্য করে দিয়েছে। গার্মেন্টস শিল্প শেষ করে দিয়েছে। নিরাপত্তার কারণে মানুষ বিনিয়োগ করতে চায় না। বিদেশ কোন শ্রমিক নিচ্ছে না, দেশের রেমিটেন্স কমে গেছে।
খালেদা জিয়া বলেন, বৈষম্য দূর করার জন্য আমরা মুক্তিযুদ্ধ্ব করেছিলাম। বিভেদ ভুলে, প্রতিশোধ প্রতিহিংসার রাজনীতি বন্ধ করতে হবে। প্রতিশোধ নিতে হাসিনা রাজনীতে গিয়েছেন বলে বিবিসিকে দেয়া এক সাক্ষাতকারের কথা উল্লেখ করেন তিনি।
প্রতিহিংসা প্রতিশোধ নয় জাতীয় ঐক্যের আহব্বান জানান খালদে জিয়া। আগামীতে ক্ষমতায় গেলে, প্রশাসন দলীয় করণ নয় মেধা ও যোগ্যতার ভিত্তিতে সুশাসন প্রতিষ্ঠা করব। বিচার বিভাগের পূর্ণ স্বাধীনতা দিব। স্বাধীন নির্বাচন কমিশন গঠন করব। দুর্নীতি দমন কমিশনকে নিরপেক্ষ করব। দূর্নীতি মুক্ত বাংলাদেশ গড়ব। শিক্ষা ব্যবস্থার কি অবস্থা আপনারা জানেন। সকলের জন্য শিক্ষার ব্যবস্থা করব। প্রবাসীদের আমরা ডেকে নিয়ে যাব বাংলাদেশে, আপনারা আপনাদের অভিজ্ঞতা দেশে কাজে লাগাবেন।
আজকের যে সংবিধান তাদের বাপের দলীয় সংবিধান। ক্ষমতায় গেলে নতুন সংবিধান রচনা করা হবে। বিডিআর হত্যাকান্ডে হাসিনা এবং মইনুদ্দিন এর জন্য দায়ী করেন এবং বিডি আর হত্যার বিচার হবে বলেও উল্লেখ করেন ।
নেতাদের উদ্দেশ্যে বলেন, বাংলাদেশে কথা বলা যায় না। প্রবাসে আপনারা যারা আছেন তারা সামাজিক যোগাযোগ মাধ্যমকে কাজে লাগান। মিশরে যেমন স্প্রিং বিপ্লব হয়েছে। বাংলাদেশে গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠায় সামাজিক যোগাযোগ মাধ্যমকে কাজে লাগাতে হবে। দীর্ঘ প্রায় ১ ঘন্টা বক্তব্য রাখেন খালেদা জিয়া। গুঞ্জন ছিল তারেক রহমানের স্ত্রী ডা. জোবাইদা রহমানের রাজনৈতিক অভিষেক হতে পারে আজকের সভার মধ্য দিয়ে। পুরো অনুষ্ঠান জুড়ে নেতা কর্মীদের সাথে দর্শক সারিতে বসে ছিলেন তারেক রহমানের সহধর্মিনী জোবাইদা রহমান। এদিকে খালেদা জিয়ার সভাস্থলের বাহিরে যুক্করাজ্য আওয়ামীলীগের নেতাকমীরা বিক্ষোভ প্রর্দশন করেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com