1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
মার্কিন নির্বাচন : বাংলাদেশি বংশোদ্ভূত আবুল খানের জয় - জগন্নাথপুর টুয়েন্টিফোর
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০২:৫৮ অপরাহ্ন

মার্কিন নির্বাচন : বাংলাদেশি বংশোদ্ভূত আবুল খানের জয়

  • Update Time : বুধবার, ৪ নভেম্বর, ২০২০
  • ৬১৬ Time View

জগন্নাথপুর২৪ ডেস্ক::

নিউ হ্যাম্পশায়ার অঙ্গরাজ্য থেকে বিপুল ভোটের ব্যবধানে হাউজ অব রিপ্রেজেন্টেটিভ নির্বাচিত হয়েছেন বাংলাদেশি বংশোদ্ভূত আবুল বি. খান। এ নিয়ে টানা চারবার নির্বাচিত হলেন এই রিপাবলিকান নেতা। নির্বাচনে বেশি সংখ্যক ৩ হাজার ৪৪৪ ভোট পেয়েছেন তিনি। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ডেমোক্রেটিক প্রার্থী প্যাট্রিয়া ও’ কেফ পেয়েছেন ২ হজার ৪৪৮ ভোট।

নিজের অনুভূতি জানাতে গিয়ে আবুল বি খান বলেন, ‘আমি দুর্দান্ত অনুভব করছি। এটা আমার জেলা। আমি এই জেলার প্রতিনিধি হিসেবে গত ছয় বছর ধরে কাজ করে যাচ্ছি এবং তাদের প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছি, যারা (ভোটের জন্য) বাইরে বেরিয়ে এসেছেন এবং আমাকে সমর্থন দিয়েছেন। আমি কথা দিচ্ছি, আমি তাদের স্বার্থের জন্য কঠোর পরিশ্রম করে যাব।’

সম্ভাব্যদের মধ্যে নির্বাচনের শুরু থেকেই আলোচনায় ছিলেন আবুল বি খান।

নিউ হ্যাম্পশায়ার অঙ্গরাজ্যের ডিস্ট্রিক্ট রকিংহাম বরাবরই রিপাবলিকানদের দখলে। বাংলাদেশি-আমেরিকান আবুল বি খান এর আগে টানা তিনবার স্টেট হাউস অব রিপ্রেজেন্টেটিভ নির্বাচিত হন। আটলান্টিক মহাসাগরের তীরের নিউ হ্যাম্পশায়ারে সিব্রুক সিটির সিলেক্টম্যান হিসেবেও তিনি ১২ বছর ধরে দায়িত্ব পালন করছেন।

আবুল বি খানের জন্ম পিরোজপুরের ভান্ডারিয়ায়। ১৯৮১ সালে তিনি যুক্তরাষ্ট্রে পাড়ি দেন। যুক্তরাষ্ট্রে প্রেসিডেন্ট পদ ছাড়াও বিভিন্ন পদে একই দিন ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। এবারের নির্বাচনে আবুল বি. খান ছাড়াও আলোচনায় রয়েছে আরও তিন বাংলাদেশি বংশোদ্ভূত প্রার্থী।

তাদের মধ্যে টেক্সাসের অস্টিন থেকে যুক্তরাষ্ট্রের কংগ্রেসে একমাত্র বাংলাদেশি প্রতিদ্বন্দ্বী ডেমোক্রেটিক দলের প্রার্থী ডোনা ইমাম, জর্জিয়া অঙ্গরাজ্যের স্টেট সিনেটর শেখ রহমান এবং পেনসিলভেনিয়া অঙ্গরাজ্যের অডিটর জেনারেল পদপ্রার্থী ও সাবেক মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামার উপদেষ্টা ড. নীনা আহমেদ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com