1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
যুক্তরাজ্য শেফিল্ড আওয়ামীলীগের বিজয় দিবসের আলোচনা সভা - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১১:৩০ অপরাহ্ন
শিরোনাম:
গুচ্ছ ভর্তি: তিন ইউনিটে শাবি কেন্দ্রে পরীক্ষায় বসবে ৯ হাজার ভর্তিচ্ছুক ইসরায়েলবিরোধী বিক্ষোভের জেরে স্নাতক অনুষ্ঠান বাতিল করল সাউদার্ন ক্যালিফোর্নিয়া বিশ্ববিদ্যালয় রাগ সংবরণে নবীজির পরামর্শ মানবিক সাংবাদিকতার উজ্জ্বল দৃষ্টান্ত শংকর রায় জগন্নাথপুরে ধান কাটতে গিয়ে সাপের কামড়ে কৃষকের মৃত্যু জগন্নাথপুর প্রেসক্লাব সভাপতি শংকর রায়ের মৃতু্তে বিএনপির শোক প্রকাশ শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি বাড়বে কিনা, জানা যাবে শনিবার মসজিদের মালিকানা মহান আল্লাহর জগন্নাথপুরে আইনশৃঙ্খলা কমিটির সভায় শংকর রায়ের মৃত্যুতে শোক প্রস্তাব শংকর রায়ের মৃত্যুতে এমএ মান্নান এমপিসহ বিভিন্ন মহলের শোক প্রকাশ

যুক্তরাজ্য শেফিল্ড আওয়ামীলীগের বিজয় দিবসের আলোচনা সভা

  • Update Time : বৃহস্পতিবার, ২৪ ডিসেম্বর, ২০১৫
  • ৭০৮ Time View

অামিনুল হক ওয়েছ লন্ডন থেকে:: মহান বিজয় দিবস উপলক্ষে গত বৃহস্পতিবার যুক্তরাজ্য শেফিল্ড আওয়ামীলীগের উদ্যেগে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। যুক্তরাজ্য শেফিল্ড আওয়ামীলীগের প্রতিষ্ঠাতা সভাপতি এম. মোহিদ আলী মিঠুর সভাপতিত্বে সভা পরিচালনা করেন সাইফ উল্যাহ খালেদ। অনুষ্ঠানের শুরুতে কোরআন থেকে তেলায়াত করেন মোঃ খলকু মিয়া। প্রধান আতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিট্রিশ পার্লামেন্টের এমপি জঃ ঐড়হ চধঁষ ইষড়ড়সভরবষফ ।
প্রধান আতিথি বলেন, বাংলাদেশের মানুষের স্বাধীনতার জন্য বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান অনেক কষ্ট ত্যাগ- তিতিক্ষা করে দেশকে পারাধীনতার হাত থেকে রক্ষা করেছেন। তার যোগ্যকন্যা বর্তমান প্রধানমন্ত্রী শেখ হসিনা যেভাবে দেশ পরিচালনা করছেন তাতে অতি শীঘ্রই বাংলাদেশ বিশ্বের বুকে একটি রোল মডেল হিসেবে পরিচিতি লাভ করবে। কিছুদিন আগে জাতিসংঘ থেকে জলবায়ু এ্যাওয়ার্ডে ভূষিত হওয়ার মাধ্যমে শেখ হসিনা বিশ্বের মধ্যে বিরল দৃষ্টান্ত স্থাপন করেছেন।
তিনি আরও বলেন, বঙ্গন্ধুর আর্দশ ধারণ করে বঙ্গবন্ধুর নাতনী টিউলিপ সিদ্দকী বিট্রিশ পার্লামেন্টের এমপি নির্বাচিত হবার গৌরব আর্জন করেছেন। এজন্য আমি তাকে অভিনন্দন জানাই। বিশেষ অতিথি হিসেবে উাপস্থিত ছিলেন শেফিল্ড লর্ড মেয়র ।
অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে এম মোহিদ আলী মিঠু বলেন, ডিসেম্বর মাস বাঙালী জাতির বিজয়ের মাস। ১৯৭১ সালে ১৬ ডিসেম্বর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্ব ৩০ লাখ শহীদ ও ২ লাখ মা ও বোনের ইজ্জতের বিনিময়ে এই দেশ স্বাধীন হয়। বঙ্গবন্ধু সুযোগ্য কন্যা বর্তমান প্রধানমন্ত্রী শেখ হসিনা বঙ্গবন্ধুর আর্দশ নিয়ে দেশ পরিচালনা করছেন। এই ভাবে দেশ পরিচালিত হতে থাকলে অতি শীঘ্রই বাংলাদেশ বিশ্বের সেরা দেশ হিসেবে পরিচিতি লাভ করবে। তার অগ্রণী ভুমিকায় বাংলাদেশ বর্তমানে কিছুটা কলঙ্কমুক্ত হয়েছে। যা স্বাধীনতার ৪০ বছরেও সম্ভব হয়নি। আমরা আশা ছেড়ে দিয়েছিলাম যে, বাংলাদেশে কখনো যুদ্ধ অপরাধীদের বিচার হবে না কিন্তু প্রধানমন্ত্রী তাদের বিচার করে প্রমাণ করেছেন বঙ্গবন্ধুর আদর্শ তার মাঝে বিরাজমান। তিনি যেভাবে দক্ষতার সাথে দেশ পরিচালনা করছেন ও একের পর এক উন্নয়ন মূলক পদক্ষেপ গ্রহণ করে সাফল্য লাভ করছেন বিশ্বের অনেক দেশ তার কার্যক্রমকে অনুসরণ করছে।

তিনি আরও বলেন, বাংলাদেশের মানুষ বর্তমানে স্বাধীনভাবে চলাফেরা করছে । এক সময় বাংলাদেশ জঙ্গি রাষ্ট্রে পরিণত হয়েছিল। বর্তমানে শেখ হসিনা দেশ পরিচালার দায়িত্ব নেওয়ার পর দেশ জঙ্গি, সন্ত্রাস, ও দূর্নীতিমুক্ত হয়েছে। বাংলাদেশের জনগণ যদি বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাকে বার বার নির্বাচিত করে তাহলে বাংলাদেশের জনগণকে অন্য কোন দেশে কর্মসংস্থানের জন্য যেতে হবে না, বরং অন্য দেশের জনগণ বাংলাদেশে আসবে কর্মসংস্থানের জন্য। তার নেতৃত্ব আগামীতে বাংলাদেশ অনেক দূর এগিয়ে যাবে বলে আমি আশা করি।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন আওয়ামীলীগের নেতা মোঃ মতিউর রহমান, হাজী মোঃ ওয়াহিদ আলী, এম ইব্রাহিম আলী, আহম্মদ হোসেন হেলাল , জাহিদ হোসেন, আতাউর রহমান প্রমুখ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com