1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
লন্ডনে বাংলাদেশ হাইকমিশনে মহান বিজয় দিবস উদযাপন - জগন্নাথপুর টুয়েন্টিফোর
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ১১:১৯ অপরাহ্ন

লন্ডনে বাংলাদেশ হাইকমিশনে মহান বিজয় দিবস উদযাপন

  • Update Time : বৃহস্পতিবার, ১৭ ডিসেম্বর, ২০১৫
  • ৪৪৫ Time View

আমিনুল হক ওয়েছ লন্ডন থেকে:-যুক্তরাজ্যস্থ বাংলাদেশ হাইকমিশনের উদ্যোগে যথাযোগ্য মর্যাদায় বাংলাদেশের ৪৪তম মহান বিজয় দিবস উদযাপন করা হয়েছে। বুধবার ( ১৬ ডিসেম্বর ) সকাল সাড়ে দশটায় হাইকমিশন ভবনে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে মহান বিজয় দিবসের কর্মসূচির উদ্বোধন কনের ব্রিটেনে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার মোঃ আবদুল হান্নান।
জাতীয় পতাকা উত্তোলনের পর হাই কমিশন ভবনের হলরুমে অনুষ্ঠিত হয় এক আলোচনা অনুষ্ঠান। আলোচনার শুরুতে মহান বিজয় দিবস উপলক্ষে মহামান্য রাষ্ট্রপতি, মাননীয় প্রধানমন্ত্রী, পররাষ্ট্র মন্ত্রী ও পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বাণী পাঠ করে শোনানো হয়।
হাইকমিশনার মোঃ আবদুল হান্নান তাঁর বক্তব্যে , যারা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে ও নেতৃত্বে মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহন করে শহীদ হয়েছেন, সেই সকল শহীদ মুক্তিযোদ্ধা, যুদ্ধাহত মুক্তিযোদ্ধা, বীরঙ্গনা ও জাতীয় চার নেতার প্রতি শ্রদ্ধা নিবেদন করেন। মহান মুক্তিযুদ্ধের সময় প্রবাসে বসবাসরত বিশেষ করে যুক্তরাজ্যে বসবাসরত বাঙ্গালীদের অনন্য ভূমিকার কথা উল্লেখ করেন। তিঁনি আরো বলেন, বিজয় আমরা পেয়েছি, কিন্তু জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হত্যার পর কয়েক দশক কাংখিত স্বাধীনতার সুফল হতে বাঙালী জাতি বঞ্চিত ছিল। মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে বাংলাদেশ আজ বিশ্ব দরবারে রুল মডেল হিসেবে প্রতিষ্ঠিত হয়েছে। দেশ আজ অর্থনৈতিক ও সামাজিক ভাবে অগ্রসরমান। ‘‘ভিশন ২০৪১‘‘ বাস্তবায়নের প্রবাসে অবস্থানরত সকলকে সম্পৃক্ত ও অংশীদারিত্ব হওয়ার অনুরোধ জানান।
অনুষ্ঠানে মাইকেল বার্নস তাঁর বক্তব্যে যুদ্ধকালীন সময়ে কলকাতা, আগরতলা এবং ত্রিপুরা পরিদর্শনের কথা উল্লেখ করেন। তিঁনি এ সময় বিভিন্ন শরণার্থী শিবির পরিদর্শন করেন। পরবর্তীতে, বৃটিশ পার্লামেন্টে বাংরাদেশরে পক্ষে জনমত তৈরীতে এই শরনার্থী শিবিরের অভিজ্ঞতা কাজে লাগান।
হাইকমিশনারের সভাপতিত্বে অনুষ্ঠিত মহান বিজয় দিবসের এই আলোচনা সভায় অতিথি হিসেবে বক্তব্য রাখেন লন্ডনস্থ বাংলাদেশ হাইকমিশনের মিনিষ্টার প্রেস, নাদীম কাদির, যুক্তরাজ্য আওয়ামী লীগের সভাপতি জনাব সুলতান শরীফ, সহ-সভাপতি মোঃ আবুল হাশেম, খালেদা কুরাইশী, সভানেত্রী, যুক্তরাজ্য মহিলা আওয়ামী লীগ এবং নেত্রী জনাব হাসনা মতিন। এছাড়াও বক্তব্য রাখেন মুক্তিযোদ্ধা কায়সার সাইদ, এ রহমান, একরামুল হক মিন্টু এবং কবি শামীম আজাদ।
পরিশেষে, হাইকমিশনার উপস্থিত সকলকে অনুষ্ঠানে অংশগ্রহন করার জন্য আন্তরিক ধন্যবাদ জানান।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com